গ্র্যাজুয়েটদের সমাবর্তন দিচ্ছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

EkattorPost Desk

মোঃ আব্দুল আল মামুন, চট্টগ্রাম

২৪ নভেম্বর ২০২২, ০৫:০৪ পিএম


গ্র্যাজুয়েটদের সমাবর্তন দিচ্ছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

ছবিঃ একাত্তর পোস্ট

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

৫ হাজার ৬ শত ৪৯ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদানের লক্ষ্যে আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (পিসিআইইউ) দ্বিতীয় সমাবর্তন।

২৪ নভেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১.৩০টায় পোর্ট সিটি ইউনিভার্সিটির মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নুরুল আনোয়ার।

উক্ত সংবাদ সম্মেলনে তিনি বলেন, শিক্ষার্থীদের সামর্থ্য বিকাশের অনন্য প্রতিষ্ঠান পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। উন্মুক্ত চিন্তার মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানের জগতকে প্রসারিত করার প্রত্যয়ে অগ্রণী ভূমিকা রাখছে এ বিদ্যাপীঠ। এ ধারাবাহিকতায় "Turning Dreams Into Reality" এ প্রতিপাদ্যে আগামী ২৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হবে।

এতে বিশ্ববিদ্যালয়ের মাননীয় আচার্য ও মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সদয় সম্মতিতে তাঁর প্রতিনিধি হিসেবে এ সমাবর্তনে সভাপতি হিসেবে উপস্থিত থেকে পদক ও সনদবিতরণ করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি আরো বলেন, চার অনুষদের ৫ হাজার ৬ শত ৪৮ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হবে। যার মধ্যে ৪ হাজার ৫ শত ১ জন স্নাতক ও ১ হাজার ১ শত ১ জন স্নাতকোত্তর ডিগ্রি গ্রহণ করবেন। এর পাশাপাশি ১৩ জনকে চ্যান্সেলর গোল্ড মেডেল ও ১৩ জন শিক্ষার্থীকে ফাউন্ডার গোল্ড মেডেল প্রদান করা হবে।

উক্ত সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

প্রধান বক্তা হিসবে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস। 
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ডক্টর দিল আফরোজা বেগম।

পিসিআইইউ'র সাংবাদিকতা এবং গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক জুয়েল দাশের সঞ্চালনায় উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য অধ্যাপক ড. এম. মজিবুর রহমান, জনাব এহসানুল হক রিজন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. গনেশ চন্দ্র রায়, সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মফজল আহমদ, রেজিস্ট্রার মো ওবায়দুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক মো. সেলিম হোসেন, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষক, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আরও পড়ুন

Link copied