মা দিবসে মায়েদের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও

প্রকাশিত: ১৪ মে ২০২৩, ০৭:৪৯ পিএম


মা দিবসে মায়েদের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা

ছবিঃ একাত্তর পোস্ট

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সারিবদ্ধ চেয়ার ,পেতে দেওয়া চেয়ারগুলোতে মায়েরা বসা। সন্তানেরা পানি ভর্তি মগে করে চেয়ারে বসা মায়েদের পা ধুয়ে সম্মান জানালো। এমন ব্যতিক্রম আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে পালিত হলো বিশ্ব মা দিবস।

রবিবার (১৪ মে) দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ইক্ষু সেন্টার সংলগ্ন অবস্থিত স্টার মডেল স্কুলের আয়োজনে ইক্ষু সেন্টার মাঠে মা দিবস উপলক্ষে নানা কর্মসূচির মধ্যে এটি ছিল অন্যতম। প্রায় ৩-৪ শতাধিক শিক্ষার্থী তাদের মায়েদের প্রতি এমন সম্মান প্রদর্শন করেন।

সপ্তম শ্রেণির শিক্ষার্থী মুন্তাসির জাহান মিম বলেন, আজকে মায়ের পা ধুয়ে যে প্রশান্তি পেয়েছি, যা ভাষায় প্রকাশ করার মত না। পরিচালক স্যারকে অনেক ধন্যবাদ এমন একটি সুন্দর উদ্যোগের জন্য। সকল মায়েদের সন্তানরা যাতে মা-বাবাকে আগলে রাখে তাহলেই এ দিবস সার্থক।

অষ্টম শ্রেণির সানজিতা আক্তার বলেন, পৃথিবীর সবথেকে আপনজন হচ্ছে মা-বাবা। সবচেয়ে মধুরতম ডাক ‘মা’। ছোট্ট এ শব্দের অতলে লুকানো থাকে গভীর স্নেহ, মমতা আর অকৃত্রিম দরদ। যদিও কোনো দিনক্ষণ ঠিক করে মাকে ভালোবাসা ও শ্রদ্ধা জানানো যায় না, মায়ের জন্য সন্তানের ভালোবাসা থাকে প্রতিদিনই। তবে আজকে এমন উদ্যোগ জীবনের ভুলবার নয়।

অভিভাবকরা বলছেন, এমন উদ্যোগ আমাদের সন্তানের মা-বাবার প্রতি সম্মান ও ভালবাসার জায়গাটি উজ্জ্বল হবে। এমন সুন্দর উদ্যোগে ধন্যবাদ জানিয়ে সন্তানের জন্য দোয়া কামনা করেন তারা।

স্কুলটির পরিচালক রেজাউল ইসলাম জানান, এটি একটি ব্যতিক্রম অনুষ্ঠান। শিক্ষার্থীদের এই অনুষ্ঠানের মাধ্যমে মায়ের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালোবাসা বাড়বে। মা দিবসে এই জন্য অন্যান্য কর্মসূচীর মধ্যে এটির আয়োজন করা হয়েছে।

এর আগে সকালে কর্মসূচির উদ্বোধন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন বালিয়াডাঙ্গী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেহা তুজ জোহরা, স্টার মডেল স্কুলের পরিচালনা কমিটির সভাপতি অ্যাড. সৈয়দ আলম, পরিচালক রেজাউল ইসলাম, প্রধান শিক্ষক তাজিম উদ্দীন, সমাজসেবক মোহাম্মদ উল্লাহ্ রায়হান দুলু।

উল্লেখ্য, অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্কুলটির কৃতি শিক্ষার্থীরা।

Link copied