পুলিশের উপস্থিতিতে কাটা ধান নিয়ে গেলেন প্রতিপক্ষ

EkattorPost Desk

মাসুদ রানা বাচ্চু, সিরাজগঞ্জ

২৪ নভেম্বর ২০২২, ০৬:২৫ পিএম


পুলিশের উপস্থিতিতে কাটা ধান নিয়ে গেলেন প্রতিপক্ষ

ছবিঃ একাত্তর পোস্ট

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সিরাজগঞ্জের রায়গঞ্জের পাঙ্গাসীতে জমিজমা সংক্রান্তের জের ধরে প্রতিপক্ষের লোকজন পুলিশের উপস্থিতিতে কাটা ধান বাড়ির উঠান থেকে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়নের চকনুর  গ্রামের মৃত অবসরপ্রাপ্ত কারা পুলিশ জামাত আলীর ছেলে আনিসুর ও বাবলুর সাথে তার সৎ মা আকিতা খাতুনের দীর্ঘদিন যাবত জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে বৃহস্পতিবার সকালে আনিছুরের বাড়ির উঠান থেকে পাকা কাটা ধান পুলিশের উপস্থিতিতে নিয়ে যায় প্রতিপক্ষের আকিতা খাতুনের লোকজন।

এ সময় পুলিশের ভয়ে ভুক্তভোগী আনিছুর ও তার পরিবারের লোকজন প্রতিবাদ করতে সাহস পায়নি।

ভুক্তভোগী আনিছুর রহমান অভিযোগ করে বলেন, আমার মা মারা যাওয়ার পর আমাদের সম্পত্তি গ্রাস করার জন্য বাবাকে ফুসলিয়ে আকিতা খাতুন দ্বিতীয় বিবাহ করে। আমার বাবা তাকে অন্য জায়গায় বাড়ি করে দিয়েছেন।

গত বছর বাবা মারা যাওয়ার পর আকিতা খাতুন আমাদের জমি তার দাবি করে আমাদের উপর একের পর এক মিথ্যা মামলা দিয়ে পুলিশি  হয়রানি করে আসছে। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে আমার উঠানে কেটে রাখা পাকা ধান পুলিশ নিয়ে এসে পুলিশের উপস্থিতিতে ওই ধানের আটিগুলো ভ্যানযোগে নিয়ে যায়।

আমরা পুলিশের ভয়ে কিছু বলতে সাহস পাইনি। তবে আকিতা খাতুন ওই জমি নিজের দাবি করে বলেন, আমার জমির ধান আনিছুর জোরপূর্বকভাবে রাতের অন্ধকারে কেটে নিয়ে যায়। পরে সকালে জানতে পেরে পুলিশকে খবর দিলে তারা এসে ওই ধানগুলো উদ্ধার করে আমার বাড়িতে নিয়ে আসে।

এ বিষয়ে রায়গঞ্জ থানার উপ পুলিশ পরিদর্শক মোঃ রবিউল ইসলাম বলেন,  ৯৯৯ লাইনে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আধা পাকা কাটা ধান উদ্ধার করে অভিযোগকারীর বাড়িতে পৌছে দেই। তবে এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

Link copied