বাউফলে বেড়জাল জব্দ, আটক ১১ জেলে

EkattorPost Desk

মো.ফোরকান, বাউফল

২৪ নভেম্বর ২০২২, ০৭:০৭ পিএম


বাউফলে বেড়জাল জব্দ, আটক ১১ জেলে

ছবিঃ একাত্তর পোস্ট

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

পটুয়াখালীর  বাউফলে চরঘেরা বেড়জাল দিয়ে মাছের রেনু শিকারের অপরাধে ১১ জেলেকে আটক করা হয়েছে।

এ সময় প্রায় ৬০টি চরঘেরা বেড়জাল জব্দ করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে ১১  জেলের প্রত্যেককে ৩ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘদিন থেকে তেঁতুলিয়া নদীতে বেড় ও বেহুন্দি জাল দিয়ে অবাদে মাছের রেনু শিকার করা হচ্ছে। এই জাল দেশের মূল্যবান মৎস্য সম্পদ ধ্বংস করছে। বিষয়টি নিয়ে সম্প্রতি কয়েকটি দৈনিকে খবর প্রকাশের পর টনক নড়ে উপজেলা প্রশাসনের। 

কালাইয়া নৌ পুলিশ ফাঁড়ির উপ পুলিশ পরিদর্শক শহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম  বুধবার গভীর রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত তেঁতুলিয়া নদীর লালচরে অভিযান চালিয়ে ১১ জেলেকে আটক করে। এ সময় ৬০টি নিষিদ্ধ চরঘেরা বেড় জাল জব্দ করা হয়। 

আটককৃত জেলেরা হলেন, কেশবপুর ইউনিয়নের মমিনপুর গ্রামের মিন্টু আকন (৫৫), সমীর সিকদার (৪৫), রেজাউল মোল্লা (৪২), রবিউল আকন (৩৫), করিম গাজী(৩৪), ইকবাল সিকাদার (৩২), সাইফুল গাজী (২৪), সজল সিকদার (৩৮), কবির মোল্লা (৩২), জহিরুল ইসলাম (২৬) ও নাজিরপুর ইউনিয়নের নিজতাঁতেরকাঠি গ্রামের রাসেল খান (৩২)। 

বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.আল আমিন ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেক জেলেকে ৩০০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।  

উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মাহবুব আলম তালুকদার বলেন, নিষিদ্ধ জালের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। 

Link copied