নকল করে ‘জওয়ান’ সিনেমা বানানোর অভিযোগ!

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৪৩ পিএম


নকল করে ‘জওয়ান’ সিনেমা বানানোর অভিযোগ!

ছবিঃ সংগৃহীত

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ভারতে যখন বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘জওয়ান’ ঝড় বইছে তখনই ছবিটির বিরুদ্ধে নকলের অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে একদল লোকের দাবি, একটি তামিল সিনেমার নকল করে ‘জওয়ান’ নির্মাণ করা হয়েছে।

একজন এক্স (আগে যা ছিল টুইটার) ব্যাবহারকারী অভিযোগ করেছেন যে, অ্যাটলি ১৯৮৯ সালের তামিল চলচ্চিত্র থাই নাডু (মাতৃভূমি)-র প্লট অনুসরণ করে বানিয়েছেন ‘জাওয়ান’। ওই ছবিতে সত্যরাজ শাহরুখের মতো পিতা ও পুত্রের দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন। এক্স ব্যবহারকারী ১৯৮৯ সালের ছবির পোস্টার শেয়ার করে পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘জওয়ানের অরিজিনাল তামিল সংস্করণ - ১৯৮৯।’

অনেকে আবার দ্বিমত পোষণ করেছেন। তাদের মতে ‘জাওয়ান’-এ দক্ষিণের সিনেমার ছাপ থাকলেও গল্প মৌলিক।

তবে যাই হোক ‘জওয়ান’ যে হিন্দি সিনেমার সকল রেকর্ড ভেঙে দিবে সেটা অনুমেয় ছিল। হলো-ও তাই। বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনেই সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়ল বলিউড বাদশাহ শাহরুখ খানের নতুন এই সিনেমা। 

পিঙ্কভিলার প্রতিবেদন অনুসারে, বৃহস্পতিবার সকালে ছবিটি মুক্তির পর সন্ধ্যা পর্যন্ত ভারতে বক্স অফিসে ৬৩ কোটি রুপি কালেকশন করেছে। যা ভারতীয় সিনেমার ইতিহাসে একদিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড।

তবে দ্বিতীয় দিন এই ছবির আয় খানিকটা কমেছে।

প্রথম দিনের পরিসংখ্যান সামনে আসার পর সকলের নজর ছিল দ্বিতীয় দিনের বক্স অফিস কালেকশনের দিকে। 

দ্বিতীয় দিনে ভারতীয় বক্স অফিসে সমস্ত ভাষা মিলিয়ে ৫৩ কোটি টাকা আয় করেছে ‘জওয়ান’। অর্থাৎ, ভারতের বাজারে প্রথম দিনের থেকে দ্বিতীয় দিন ২২ কোটি টাকা কম আয় করেছে এই ছবি।

সিনেমাটি পরিচালনা করেছেন তামিলের জনপ্রিয় পরিচালক আটলি কুমার। শাহরুখ খানের হোম প্রোডাকশন রেড চিলিস এন্টারটেইনমেন্টের ব্যানারে তৈরি হয়েছে ‘জওয়ান’।

Link copied