নির্মাতা ইফতেখার চৌধুরীর জন্মদিন আজ

EkattorPost Desk

মাসুদ পারভেজ, ঢাকা

২২ নভেম্বর ২০২২, ০১:৩৩ এএম


নির্মাতা ইফতেখার চৌধুরীর জন্মদিন আজ

ছবিঃ সংগৃহীত

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

ইফতেখার চৌধুরী হচ্ছেন একজন বাংলাদেশী-আমেরিকান চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা। তিনি খোঁজ-দ্য সার্চ চলচ্চিত্রে একজন পরিচালক হিসাবে তার অভিষেক হয়। চলচ্চিত্রটি মুক্তি পায় ২০১০ সালে, এবং ঢালিউডে নতুন প্রযুক্তির পরিচয় করেন। ওই সিনেমায় অনন্ত জলিল-বর্ষা জুটিকে দর্শকের সামনে হাজির করেন।

পরবর্তীতে খ্যাতিমান অভিনেতা আনিসুর রহমান মিলন, কাজী মারুফ ও ববিকে নিয়ে তৈরি করেন ‘দেহরক্ষী’। সেটি আলোচিত হওয়ার পর আরও বেশ কিছু ছবি নির্মাণ করেন তিনি। যা ২০১৩ সালে মুক্তি পায়। এটি বক্স অফিসে সফল ছিল। তার তৃতীয় চলচ্চিত্র, অগ্নি, ১৪ ফেব্রুয়ারী ২০১৪ এ মুক্তি পায়, এটি সর্বকালের ব্লকবাস্টার হয়ে ওঠে। তিনি আইসল্যান্ড, থাইল্যান্ড, ভারত ও বাংলাদেশে বাংলাদেশের প্রথম সুপার হিরো ফিল্ম বিজলির শুটিং শেষ করেছেন।  ইফতেখার সবশেষ ‘বিজলী’ নিয়ে হাজির হন। ছবির কেন্দ্রীয় চরিত্রে ছিলেন ববি। মাঝে বেশ কিছুটা বিরতি দিয়ে আবারও নতুন চলচ্চিত্র নিয়ে হাজির হতে যাচ্ছেন ইফতেখার।

সোমবার (২১ নভেম্বর) এই নির্মাতার জন্মদিন। এই দিনে, ইফতেখার চৌধুরীকে একাত্তর পোস্ট পরিবারের পক্ষ থেকে তার জন্মদিনে রইল শুভেচ্ছা ও শুভকামনা।

এদিকে জন্মদিনে প্রথম প্রহর থেকে শুভেচ্ছায় ভাসছেন জনপ্রিয় এই পরিচালক। এছাড়াও শুভাকাঙ্ক্ষী এবং ভক্তরা বিভিন্নভাবে শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন।

Link copied