অভিনেতা কার্তিক আর্যনের জন্মদিন আজ

EkattorPost Desk

বিনোদন ডেস্ক

২২ নভেম্বর ২০২২, ০৭:৫৭ পিএম


অভিনেতা কার্তিক আর্যনের জন্মদিন আজ

ছবিঃ সংগৃহীত

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

কার্তিক আর্যন হলেন একজন ভারতীয় অভিনেতা। তিনি হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেন। আজ এই অভিনেতা ৩৩তম জন্মদিন। ১৯৯০ সালের ২২শে নভেম্বর মধ্যপ্রদেশ রাজ্যের গোয়ালিয়র শহরে কার্তিক তিওয়ারি জন্মগ্রহণ করেন।

তাঁর বাবা-মা দু’জনেই চিকিৎসক। তাঁর বাবা একজন শিশুরোগ-বিশেষজ্ঞ এবং মা মালা একজন স্ত্রীরোগবিশারদ। কার্তিক নবী মুম্বইতে আসেন সেখানকার ডি. ওয়াই. পাতিল কলেজ অফ ইঞ্জিনিয়ারিং-এ জৈবপ্রযুক্তিতে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জনের জন্য। কিন্তু তাঁর মনে চলচ্চিত্রে অভিনয় করার একটি গোপন উচ্চাকাঙ্ক্ষা ছিল।

তিনি বলেছেন যে, ক্লাস কামাই করে দুই ঘণ্টার পথ অতিক্রম করে তিনি অডিশন দিতে যেতেন। বিশ্ববিদ্যালয়ে পড়ার সময়েই কার্তিক মডেলিং করতে শুরু করেন। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিন বছর ধরে বারংবার অডিশন দিয়ে ব্যর্থ হওয়ার পর তিনি ক্রিয়েটিং ক্যারাক্টারস ইনস্টিটিউটে একটি অভিনয় পাঠক্রমে ভর্তি হন। প্রথম ছবিতে সাক্ষর করার আগে তিনি তাঁর বাবা-মার কাছে অভিনেতা হওয়ার ইচ্ছার কথা প্রকাশ করেননি।

কার্তিক যখন লব রঞ্জন পরিচালিত পেয়ার কা পাঞ্চনামা (২০১১) নামে একটি বন্ধুত্ব-বিষয়ক চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জগতে পদার্পণ করেন, সেই সময় তিনি কলেজের তৃতীয় বর্ষের ছাত্র।

এই ছবিটিতে তাঁর সঙ্গে অভিনয় করেছিলেন দিব্যেন্দু শর্মা, রায়ো এস বাখিরতা ও নুসরত ভরুচা। ছবির গল্পটির বিষয়বস্তু তিন যুবকের প্রণয়ঘটিত কষ্ট। ফেসবুকে একটি কাস্টিং কল পাওয়ার পর ছয় মাস অডিশন দিয়ে তিনি এই ছবিতে অভিনয়ের সুযোগ পান।

সেই সময় তাঁর আর্থিক অবস্থা সচ্ছল ছিল না। বারো জন অন্য উঠতি অভিনেতার সঙ্গে একটি অ্যাপার্টমেন্টে থাকতেন কার্তিক এবং তাঁদের জন্য রান্না করে অর্থ উপার্জন করতেন।

পেয়ার কা পাঞ্চনামা ছবিতে তাঁর অভিনীত চরিত্রটির একটি চার মিনিটের স্বগতোক্তি রয়েছে। এটি সেই সময় পর্যন্ত হিন্দি চলচ্চিত্রের ইতিহাসে দীর্ঘতম একক শটগুলির অন্যতম।

রিডিফ.কম ওয়েবসাইটে সেটি পর্যালোচনা করা সময় শেখ আয়াজ বলেন যে, মেয়েরা মেয়েদের মতো কেন এবং কেন তাদের কখনও ঠিকমতো বোঝা যায় না। সেই সম্পর্কে কার্তিকের স্বগতোক্তিটি অত্যন্ত মজাদার।

ছবির প্রতিটি নারী চরিত্রকে "নির্দয় খলনায়িকা" হিসেবে চিত্রিত করার জন্য আউটলুক পত্রিকার নম্রতা যোশী ছবিটির সমালোচনা করলেও কার্তিকের স্বগতোক্তি এবং তিনজন পুরুষের মধ্যেকার রসায়নটির প্রশংসা করেছেন। ছবিটি সুপারহিট তকমা পায় এবং এই ছবিতে অভিনয়ের জন্য কার্তিক শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে প্রোডিউসার্স গিল্ড চলচ্চিত্র পুরস্কারের মনোনয়ন লাভ করেন।

Link copied