গায়িকা জুলিয়েতা ভেনেগসের জন্মদিন

EkattorPost Desk

মাসুদ পারভেজ, বিনোদন ডেস্ক

২৪ নভেম্বর ২০২২, ০৬:৪১ পিএম


গায়িকা জুলিয়েতা ভেনেগসের জন্মদিন

ছবিঃ সংগৃহীত

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

জুলিয়েতা ভেনেগাস ২৪ নভেম্বর, ১৯৭০ সালে জমগ্রহণ করেন। আজ তার ৫৩ তম জন্মদিন। ক্যালিফোর্নিয়ার লং বিচ এলাকায় জন্মগ্রহণকারী মার্কিন বংশোদ্ভূত প্রথিতযশা মেক্সিকান গায়িকা, গীতিকার, যন্ত্রশিল্পী ও পরিচালক।

স্পেনীয় ভাষায় পপ-রক গান গেয়ে থাকেন। ইংরেজি, পর্তুগীজ ও স্পেনীয় ভাষায় স্বতঃস্ফূর্তভাবে কথা বলায় পারদর্শী তিনি। অন্য যমজ বোন ‘ইভোন’ পেশাদার ফটোগ্রাফার। জুলিয়েতা ভেনেগাস তিজুয়ানা এলাকায় তার শৈশবকাল অতিবাহিত করেন। আট বছর বয়সে সঙ্গীত শিক্ষায় অগ্রসর হন তিনি। মেক্সিকান স্কা ব্যান্ড তিজুয়ানা নো!-সহ বেশ কিছু ব্যান্ড দলে যোগ দেন।

১০ বছর বয়সে তার বাবা তাকে পিয়ানো শিক্ষা দেবার সময়ই সঙ্গীত যন্ত্রপাতির সাথে পরিচিতি ঘটে। তার সঙ্গীত শিক্ষকদের মধ্যে রামোন বস্তিচ আমেজকুয়া অন্যতম ছিলেন। এরপর থেকেই পরবর্তী বছরগুলো সঙ্গীতের দিকেই ধাবিত হন তিনি।

নিজ কর্মজীবনের শুরুর দিকে তিনি তিজুয়ানার কয়েকটি ব্যান্ড দলের সাথে যুক্ত হন। এরপর তিনি মেক্সিকো ডি.এফে চলে যান। তার প্রথম একক অ্যালবাম ‘আকুই’ গুস্তাভো সান্তাওলালা’র সহযোগিতায় ১৯৮৮ সালে প্রকাশিত হয়।

তিনি সঙ্গীত রেকর্ডসহ সঙ্গীত পরিবেশনে ভ্রমণ করতে থাকেন ও সরাসরি গান পরিবেশন করতে শুরু করেন। ২০০০ সালে নিজস্ব দ্বিতীয় অ্যালবাম ‘বুনিনভেন্তো’ রেকর্ড করেন।

ঐ অ্যালবামে তিনি পরীক্ষামূলকভাবে ইলেকট্রিক গিটারের প্রয়োগ ঘটান। পরিবেশক ও গুস্তাভো সান্তাওলালা, মেমে ডে রিয়াল, কুইক র‌্যাঞ্জেল, টয় হার্নান্দেজ ও জো চিকারেলি’র ন্যায় সঙ্গীতজ্ঞদের সাথে সম্পর্ক বজায় রাখেন।

২০০৩ সালে তিনি তার তৃতীয় অ্যালবাম ‘সি’ প্রকাশ করেন। এ অ্যালবামটি বুয়েন্স আয়ার্স ও মাদ্রিদে রেকর্ড করাসহ পরিবেশন করা হয়। এতে অতিথি সঙ্গীতজ্ঞ হিসেবে কাচোরো লোপেজ ও কটি সোরোকিনের অংশগ্রহণ ছিল।

২০০৬ সালে চতুর্থ অ্যালবাম ‘লিমন ওয়াই সাল’ মুক্তি পায়। এ অ্যালবামে নির্মাতা কাচোরো লোপেজের প্রভূতঃ সহায়তা পান। ২০০৭ সালে মিরান্ডা! নির্মাণে অগ্রসর হন।

এ অ্যালবামে ‘পারফেক্টা’ গানটি ছিল যা ২০০৮ সালে লাতিন আমেরিকার চার্টের এককে শীর্ষস্থান দখল করে। এছাড়াও ঐ বছর এমটিভি আনপ্লাগডে অংশগ্রহণ করেন যা তাকে ডিভিডি ও সিডিতে নেতৃত্ব দিতে সহায়তা করে।

ঐ নির্মাণকারী প্রতিষ্ঠান থেকে একক অ্যালবাম ‘এল প্রেজেন্টে’ মুক্তি পায়। মার্চ, ২০১০ সালে অত্রা কোসা অ্যালবাম মুক্তি পায়।

Link copied