পুলিশের কাছে তক্ষক বিক্রি করতে গিয়ে আটক ৫

সফিকুল ইসলাম (রাসেল), স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৯ পিএম


পুলিশের কাছে তক্ষক বিক্রি করতে গিয়ে আটক ৫

ছবিঃ একাত্তর পোস্ট

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

বরগুনা ডিবি পুলিশের অভিযানে তক্ষক প্রতারনা চক্রের ৫ জন সদস্যকে আটক করা হয়েছে।

বুধবার আনুমানিক বিকেল ৪:৩০ ঘটিকায় শহরের ২ নং ওয়ার্ডের বড়িয়ালপারা নামের স্থান থেকে জীবিত ৩ টি তক্ষক সহ তাদের আটক করা হয়েছে।

পুলিশ ইন্সপেক্টর মুহাম্মদ আব্দুল হক এর নেতৃত্বে অভিযোগ চালিয়ে এই পাঁচজন কে আটক করা হয়েছে। অভিযানে প্রধান সহযোগী হিসেবে ছিলেন ডিবি এস আই জাহিদুল ইসলাম কবির।

গ্রেফতারকৃতরা হলেন ৬ নং বুড়িরচর ইউনিয়নের আদিত্ব বিশ্বাস এর ছেলে শ্রী সুশীল বিশ্বাস(৪৫), একই ইউনিয়নের চরকগাছিয়া ঘাবতলা (দুয়ারী বাড়ী) মো. গোলাম মোস্তফার ছেলে আবুল বাসার (৩৫), ৫ নং আয়লা পাতাকাটা ইউনিয়নের ইউসুফ হাওলাদারের ছেলে মো. নুরুল ইসলাম(৪০), ৪ নং কেওরাবুনিয়া ইউনিয়নের মৃত হজরত আলীর ছেলে মো. সাইফুল ইসলাম রানা (ফয়সাল) (৩১), একই ইউনিয়নের মৃত রফেজ খানের ছেলে মো. নাসির উদ্দীন নান্না (৫০)।

এস আই জাহিদুল ইসলাম কবির বলেন, আমরা গত এক সপ্তাহ আগে একটি তথ্য পাই বরগুনায় একটি তক্ষক চক্র রয়েছে। এ তথ্যের ভিত্তিতে আমাদের ডিবি সদস্যদের একটি টিম ক্রেতা সেজে তাদের সাথে যোগাযোগ করেন। তারা আজ বিকেলে টাকা নিয়ে হাজির হতে বললে আমরা ওই ঠিকানায় গিয়ে ৩ টি তক্ষক সহ চক্রের ৫ জনকে হাতেনাতে গ্রেফতার করি।

ডিবি ইন্সপেক্টর মুহম্মদ আব্দুল হক বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তক্ষক চক্রের ৫ সদস্যকে ৩ টি তক্ষক সহ আটক করি। আটককৃতদের নামে বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলা করে আগামীকাল আদালতে প্রেরণ করা হবে।

তিনি আরো বলেন, উদ্ধার করা ৩ টি তক্ষকই জীবিত আছে। জীবিত ৩ টি তক্ষক অবমুক্ত করার জন্য বনবিভাগের কাছে হস্তান্তর করা হবে।

Link copied