তাজরীন ট্রাজেডির ১০ বছর

EkattorPost Desk

ডেস্ক রিপোর্ট

২৪ নভেম্বর ২০২২, ০৪:১০ পিএম


তাজরীন ট্রাজেডির ১০ বছর

ছবিঃ সংগৃহীত

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

সাভারের আশুলিয়ায় ভয়াবহ আগুনে পুড়ে যাওয়া তাজরীন গার্মেন্টস ট্রাজেডির আজ ১০ বছর। এ উপলক্ষে সকালে উপজেলার ইয়ারপুর ইউনিয়নের নিশ্চিতপুর এলাকায় তাজরীন গার্মেন্টস এর সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শ্রমিকরা।

২০১২ সালের এই দিনে আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১৩ শ্রমিক দগ্ধ হয়ে মারা যান। আহত হন শতাধিক শ্রমিক।
এদিকে আজ দশ বছর উপলক্ষে সকালে তাজরীন গার্মেন্টস এর সামনে বিভিন্ন শ্রমিক সংগঠন ও নিহত আহত শ্রমিকদের পরিবারের সদস্যরা অস্থায়ী বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সেখানে তারা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেন।

এসময় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন থেকে শ্রমিকরা ক্ষতিপূরণ ও তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ারের ফাঁসির দাবি জানান সরকারের কাছে।

অনেকেই এসময় কান্নায় ভেঙে পড়েন।এদিকে নিহত শ্রমিকদের সবার ছবি তাজরীনের মূল ফটকে টাঙ্গানো হয়েছে শ্রমিক সংগঠনের পক্ষ থেকে।

এদিকে পুরে যাওয়া তাজরীন গার্মেন্টস এর বহুতল ভবনটি ঝুঁকিপূর্ণ অবস্থায় এখনো রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে তারজীন গার্মেন্টস এর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
ঘটনার ১০ বছর পেরিয়ে গেলেও শেষ হয়নি বিচারকাজ।তবে রাষ্ট্রপক্ষ আশা করছে, খুব দ্রুত শেষ হবে বিচারকাজ। বর্তমানে মামলাটি ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ দিলারা আলো চন্দনার আদালতে বিচারাধীন।

Link copied