বিএনপির দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

EkattorPost Desk

শেখ সাখাওয়াত হোসেন, পাবনা

২২ নভেম্বর ২০২২, ০১:০০ এএম


বিএনপির দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

ছবিঃ সংগৃহীত

একাত্তর পোস্ট অনলাইনের সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি

পাবনা শহরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি ও নাশকতা অপচেষ্টার অভিযোগে জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৭ জনের নাম উল্লেখসহ ১৫০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। তবে এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

সোমবার (২১ নভেম্বর) সন্ধ্যায় মামলার বিষয়টি নিশ্চিত করেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রোকনুজ্জামান সরকার। এর আগে রোববার (২০ নভেম্বর) বিকেলে পাবনা শহরের আলিয়া মাদ্রাসা সড়কের খেয়াঘাটস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

নাম উল্লেখ করা আসামিরা হলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাজ্জাদ হোসেন স্বপন, জেলা যুবদলের সভাপতি হিমেল রানা, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান সুইট, জেলা ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক কামরুজ্জামান প্রিন্স, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন ও সহ-সাধারণ সম্পাদক মাহবুবুল হক তরুণ।

মামলাকে ষড়যন্ত্র অ্যাখ্যা দিয়ে পাবনা জেলা যুবদলের সভাপতি হিমেল রানা বলেন, ‘গতকাল রোববার ককটেল বিস্ফোরণের মতো কোনো ঘটনা ঘটেনি। আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ ও চলমান গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন বানচাল করতে এবং নেতাকর্মীদের হয়রানি করতে এই মামলা দেওয়া হয়েছে।’

এ বিষয়ে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার বলেন, পাবনা শহরে ককটেল বিস্ফোরণের ঘটনা আমার জানা নেই। আর আমি এই ঘটনার সম্পর্কেও, কিছুই জানিনা।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রোকনুজ্জামান সরকার বলেন, পাবনা শহরের খেয়াঘাট রোডে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি ও নাশকতার চেষ্টার ঘটনায় এই মামলা দায়ের করা হয়েছে। আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Link copied